প্রযুক্তি

লোগো ম্যাকিং এর আদ্যোপান্ত- শেষ পর্ব

লোগো ম্যাকিং পর্ব-১ দেখুন

লোগো আপনার কখন আপগ্রেড করা উচিত?

আপনার যদি বাজেট থাকে তবে একটি নিজে করার মতো পেইড লোগো ম্যাকার ব্যভার করা উচিত। আপনাকে ব্যবহারের অধিকার সম্পর্কে চিন্তা করতে হবে না এবং আপনি আপনার লোগোটিকে আলাদা করে রাখার সূক্ষ্ম কাস্টমাইজেশন তৈরি করতে সক্ষম হবেন। লোগোগুলি যখন খুব শ্রেণীবদ্ধ হয় তখনফেল করে, তাই অতিরিক্ত পারসোনালাইজেশান একটি বড় পার্থক্য আনতে পারে।

লোগো

আরও ভাল লোগো চান? ডিজাইনারকে প্রায় ফ্রী তে কীভাবে নিয়োগ করবেন?

 

আপনি যদি অনলাইনে একটি লোগো ডিজাইনের চেষ্টা করে থাকেন কিন্তু নিজের কাজে অবাক না হয়ে থাকেন, তবে চিন্তা করবেন না। আপনি কেবলমাত্র 5 ডলারেও ফাইভারে একটি ডিজাইনার ভাড়া নিতে পারেন – যা আসলে বিনামূল্যে, তাই না?

 

ফাইভারের প্রায় 1,500 লোগো ডিজাইনার পাওয়া যায়। (নীচের স্ক্রিনশটটি দেখুন)। এর অর্থ হল, আপনি হয়তো কোন নিজে বানানোর মতো লোগো ডিজাইন অ্যাপের জন্য অর্থ প্রদানের চেয়ে কম খরচে একজন পেশাদার ভাড়া নিতে পারেন।

https://lipikoron.com/%e0%a6%b2%e0%a7%8b%e0%a6%97%e0%a7%8b-%e0%a6%ae%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%95%e0%a6%bf%e0%a6%82-%e0%a6%8f%e0%a6%b0-%e0%a6%86%e0%a6%a6%e0%a7%8d%e0%a6%af%e0%a7%8b%e0%a6%aa%e0%a6%be%e0%a6%a8-2/

 

এছাড়াও ফাইভার আপনাকে লোগো ডিজাইন প্রক্রিয়াটি সহজ করে দেয় এভাবে:

 

১) ডিজাইনারে পোর্টফোলিও, দাম এবং রিভিউগুলি ব্রাউজ করুন

২)ফাইলের ধরণ, দাম এবং সময়সীমা অনুসারে বাছাই করুন।

৩) নিয়োগের আগে ডিজাইনারদের  সরাসরি ম্যাসেজ দিন।

৪) চূড়ান্ত লোগো নকশা অনুমোদনের আগে রিভিশনের জন্য অনুরোধ করুন।

 

এমনকি অনলাইনে সেরা লোগো ম্যাকারের তুলনায়, পেশাদারভাবে ডিজাইন করা লোগোটি আপনার কাছে অনেক বেশি অনন্য এবং পারসোনালাইজড মনে হবে। এবং পেইড লোগো ম্যাকারের মতো, আপনি কেবল তখনই অর্থ প্রদান করবেন যখন আপনি সন্তুষ্ট। কারণ আপনি কাজটি অনুমোদন না করা পর্যন্ত Fiverr ফান্ড রিলিজ করে না ।

এতে অবাক হওয়ার কিছু নেই যে, অনেক পর্যালোচক ফাইভারকে অতিরিক্ত বেশি রের্টিং দেয়।

 

 

বিনামূল্যে না প্রায় বিনামূল্যে? এটা আপনার উপর নির্ভর করে!!

 

উচ্চ-মানের লোগো দামি হতে পারে তবে কাউকে আপনাকে বোঝাতে দিবেন না যে আপনাকে ডিজাইনের জন্য অনেক অর্থ ব্যয় করতে হবে। উপরে আলোচিত প্রতিটি টুলই একটি ভালো লোগো তৈরি করতে পারে।

এটি সম্পূর্ণ কি আপনি যা খুঁজছেন তার উপর নির্ভর করে-

 

)আপনি যদি এক শতাংশ না দিয়েও সবচেয়ে শক্তিশালী লোগো প্যাকেজটি চান তবে আমি হ্যাচফুলের কথা বলব। এর টেমপ্লেটগুলি আকর্ষণীয়, কাস্টমাইজেশনগুলি সহজ, এবং বিনামূল্যে ডাউনলোডে আপনি চাইলে যে কোনও সামাজিক মাধ্যমের ছবি অন্তর্ভুক্ত করে।

 

২)আপনি যদি আরও কিছু বিনিয়োগ করতে চান তবে আমি স্পেশালি উইক্স লোগো মেকারের কাস্টমাইজেশন অপশন গুলি পছন্দ করি। এককালীন অর্থ প্রদানও সাশ্রয়ী এবং আপনাকে দরকারী লোগো ফাইল স্বচ্ছতা সহ দিবে।

 

লোগো

অবশ্যই, আপনি যদি সত্যিই পারসোনালাইজড লোগো চান তবে সবসময় সেরা অপশন হলো- একজন পেশাদারকে নিয়োগ দিতে হবে। তবে কেন প্রথমে ফ্রি লোগো প্রস্তুতকারীদের চেষ্টা করবেন না? আপনি আপনার লুকানো সৃজনশীল প্রতিভা দ্বারা অবাক হতে পারেন (অথবা আপনি কেবল আপনার ফাইবার ডিজাইনারের সাথে ভাগ করার জন্য কিছু আকর্ষণীয় আইডিয়া পেতে পারেন)

 

যে কোনও উপায়ে, আপনি একটি নতুন লোগো পেতে পারেন যা অল্প সময়/অর্থ বিনিয়োগের সাথে দুর্দান্ত দেখায়। আসলে, এটি এতটা পেশাদার লাগবে যে কাউকেই এটি প্রকৃতপক্ষে ফ্রি ছিল তা জানতে হবে না!

 

 

 

 

 

লেখক পরিচিতি Andrea Schlottman

 

Andrea হলেন একজন অভিজ্ঞ কন্টেন্ট লেখিকা, অনুলিপি লেখিকা এবং এডিটর । সাস্টেইনেবল ডেভেলপমেন্ট, ভ্রমণ এবং সাহিত্যে বিশেষ আগ্রহী এই এডিটর  মূলত টেক্সাসের। তিনি বিশ্বজুড়ে বসবাস করেছেন এবং জাপানে নতুন জায়গাগুলি সন্ধান আর পরিবার পরিদর্শন করতে ঘন ঘন ঘুরে বেড়ান।

 

 

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close